Monday, October 26, 2020

চলচ্চিত্রে ঝড় তুলতে প্রস্তুত সালওয়া

জনপ্রিয়

সন্তানের পিতৃ পরিচয়ের দাবীতে দারে দারে ঘুরছে অন্তঃসত্তা তানিয়া

তার প্রশ্ন আমি এখন কী করব, আমি কি সন্তানের বাবার পরিচয় দিতে পারব না...

কোচিংয়ে আটকে রেখে ছাত্রীকে শিক্ষকের ধর্ষণ

সন্তান প্রসবের পর তাকে বিয়ে করতে অস্বীকৃতি জানায় তারেক ও তার পরিবার

তরুণীকে অপহরণ করে রাতভর গণধর্ষণের অভিযোগ

ঐ পাঁচজন স্থানীয় আওয়ামী লীগ নেতার কাছের লোক বলে জানিয়েছে মেয়েটি...

ফুডপান্ডার মাধ্যমে কী খাচ্ছেন বাংলাদেশের অভিজাত পরিবারের সদস্যরা?

তবে আন্তর্জাতিক খাবার সরবরাহকারী প্রতিষ্ঠান ফুডপান্ডা ফুটপাতের দোকানের সাথে চুক্তি করে অস্বাস্থ্যকর খাবার পৌঁছে দেওয়ার বিষয়ে কোনো বক্তব্য দিতে নারাজ।

ডেস্ক রিপোর্ট

২০১৮ সালে ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় ফার্স্ট রানার আপ হয়ে একের পর এক চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পান তিনি।

২০১৮ সালের আগে নিশাত নাওয়ার সালওয়াকে খুব বেশি কেউ চিনত না। চেনার কথাও নয়। দুয়েকটি ফটোশুট করেছিলেন শুধু।

তবে ২০১৮ সালে আয়োজিত ‘মিস ওয়ার্ল্ড বাংলাদেশ’ প্রতিযোগিতায় অংশ নিয়ে রাতারাতি বদলে যায় সালওয়ার জীবন। দীর্ঘ জার্নি শেষে ওই প্রতিযোগিতার ফার্স্ট রানার আপ হন তিনি।

সালওয়া বলেন, ‘ওই প্রতিযোগিতায় অংশ নেওয়া আমার জন্য অনেক বড় প্রাপ্তি। টানা দুই মাস গ্রুমিং করে দারুণ কিছু শিখেছি। সেখানে নাচ, গান অভিনয়, র‌্যাম্পে হাঁটা- সবই শিখেছি।’

তারপর ধীরে ধীরে চারপাশ বদলে যায় তার। চলচ্চিত্রে অভিনয়ের প্রস্তাব পেতে থাকেন নিয়মিত। তবে যেকোনো কাজে বুঝে-শুনে পা ফেলতে পটু নিশাত সালওয়া প্রথম ছবিটি করেন জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্ত নির্মাতা মুস্তাফিজুর রহমানের মানিকের পরিচালনায়। ছবির নাম ‘স্বপ্নে দেখা রাজকন্যা’। তার সহশিল্পী ছিলেন ছোটপর্দার অভিনেতা একে আজাদ আদর।

ছবিটির শুটিং শেষ। করোনাভাইরাস মহামারির না এলে হয়তো এতদিনে বড় পর্দায় দেখা যেত সালওয়াকে। কিন্তু সেটা হয়নি। ভাইরাসটির দাপটে সিনেমা-হল বন্ধ রয়েছে।

তাই বলে বসে নেই সালওয়া। এরইমধ্যে করোনাকাল কাটিয়ে অভিনয় শুরু করেছেন আরও একটি ছবিতে। চলচ্চিত্রের মিষ্টি মেয়ে খ্যাত অভিনেত্রী কবরী সারোয়ার পরিচালিত সেই ছবির নাম ‘এই তুমি সেই তুমি’। যদিও ছবিটিতে চুক্তিবদ্ধ হয়েছিলেন দেশে করোনা হানা দেওয়ার আগেই। একদিন শুটিংও করেছিলেন। আবার নতুন করে শুটিং শুরু হয়েছে ২৩ সেপ্টেম্বর থেকে।

ছবিটি নিয়ে দারুণ উচ্ছ্বসিত সালওয়া বলেন, ‘কবরী ম্যাডামের ছবিতে অভিনয় করতে পারব, এটা স্বপ্নেও ভাবিনি। আমার ক্যারিয়ারে ও জীবনে এ এক সেরা অর্জন।’

তিনি জানান, ছবিটিতে তার সহশিল্পী রিয়াদ রায়হান। ঢাকার উত্তরায় একটানা এক সপ্তাহ চলবে শুটিং।

এদিকে, আগামী ১ অক্টোবর থেকে শুরু হচ্ছে সাইদুল ইসলাম রানা পরিচালিত ‘বীরত্ব’ ছবির শুটিং। এতে সালওয়ার সহশিল্পী ইমন। একসঙ্গে দুই ছবির শুটিং নিয়ে দারুণ ব্যস্ত সালওয়া।

তিনি বলেন, ‘পরপর শুটিং পড়ে যাওয়ায় একটু চিন্তায় আছি। এক চরিত্রে থেকে বের হতে না হতেই আরেকটাতে ঢুকতে হবে। নতুন হিসেবে একটু ভয় করছে। তবে সবাই খুব সহযোগিতা করছেন। তাই আশা করছি, ঠিকমতোই সব শেষ হবে।’

সালওয়া মিস ওয়ার্ল্ড বাংলাদেশ থেকে বের হয়ে বেশ কয়েকটি বিজ্ঞাপন করেছেন। করেছেন মিউজিক ভিডিও। তবে নাটকের দিকে যাওয়ার ইচ্ছে নেই তার। সরকারি কর্মকর্তা বাবার ‍দুই মেয়ের মধ্যে ছোট মেয়ে সালওয়ার ইচ্ছা বড় অভিনেত্রী হওয়া। আপাতত সেই লক্ষ্য নিয়েই এগোচ্ছেন।

‘আমার আসলে বড় অভিনেত্রী হওয়াটা লক্ষ। সেভাবেই এগোতে চাই। পাঁচ বছর পর নিজেকে সফল ও সুখী মানুষ হিসেবে দেখতে চাই,’ বলেন তিনি।

চলচ্চিত্র ইন্ড্রাস্ট্রি নিতে কী ভাবেন, জানতে চাইলে তিনি জানান, হারানো গৌরব ফিরে আসুক, আরও সমৃদ্ধ হোক বাংলা চলচ্চিত্র।

সালওয়া এসএসসি ও এইচএসসি পড়েছেন ভিকারুন নিসা নুর স্কুল অ্যান্ড কলেজে। এখন ইংরেজি সাহিত্য নিয়ে পড়ছেন ব্র্যাক ইউনিভার্সিটিতে।

আলাপ শেষের আগে তিনি বললেন, ‘জনপ্রিয় প্রয়াত নায়ক সালমান শাহর বাড়ি সিলেটে। আমার বাড়িও সিলেটে। আমার এলাকার মানুষের চাওয়া, সালমান শাহর সুনামটা যেন ধরে রাখি।’

- Advertisement -

আরও খবর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

- Advertisement -

সর্বশেষ

সাভার থানার ওসিসহ ৮ জনের বিরুদ্ধে মামলা

ওইদিন একই আদালত মামলাটি ঢাকা জেলার অতিরিক্ত পুলিশ সুপারকে তদন্তের নির্দেশ দিয়েছেন...

স্কুলছাত্রীকে বিয়ের প্রলোভনে ধর্ষণ করলো কিশোর!

মামলা হওয়ার পরে আটক কিশোরকে গ্রেপ্তার দেখিয়ে আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে...

বগুড়ায় পুলিশ পরিচয়ে বিয়ে করতে এসে কারাগারে গেল বর

কিন্তু তাদের প্রতারণা ফাঁস হয়ে যাওযায় শনিবার রাতেই পুলিশ তাদের গ্রেপ্তার করে...

বগুড়ায় বিএনপির কর্মি সভা

আসন্ন বগুড়া পৌরসভা নির্বাচন উপলক্ষে ১৮ নম্বর ওয়ার্ডে বিএনপির এক কর্মি সভা অনুষ্ঠিত হয়েছে...

নাস্তা নিয়ে অপেক্ষায় মা, ফিরলো শিশুর নিথর দেহ

অচেতন অবস্থায় শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে নেয়ার পথেই তার মৃত্যু হয়...